১১ আগস্ট ২০২২ ইং, ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম:
বিএমএসএফ ঢাকা জেলার সদস্য গোলাম রাব্বানীর মরদেহ সোনারগাঁওয়ে উদ্বার মাগুরাবাসীর স্বপ্ন পূরণ হতে যাচ্ছে আগামী ২০২৩ সালের অক্টোবরের মধ্যে,রেলপথ মন্ত্রী ২৪ তম বিসিএস ফোরাম এর পিরোজপুর জেলা কমিটি গঠন নির্যাতিত সাংবাদিকদের আশ্রয়স্থল বিএমএসএফ দশ পেরিয়ে এগারোতে শিবপুরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

আন্তর্জাতিক নারী দিবসে মানববন্ধন ও ব্রাক এর আয়োজনে গণ নাটক প্রদর্শন

  নরসিংদীর সংবাদ

পিরোজপুর প্রতিনিধি:
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মানববন্ধন ও গণ নাটক প্রদর্শণী করেছে বেসরকারি উনśয়ন সংস্থা ব্র্যাক। মঙ্গলবার সকালে শহরের টাউন ক্লাব সড়কে এ মানববন্ধন হয়। এতে বাংলাদেশ মহিলা পরিষদ, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ কমিটি, হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরাম, ডাক দিয়ে যাইসহ মোট ৯টি সংগঠন অংশগ্রহন করে। এ সময় ব্রাকের জেলা সমন্বয়কারী বিভঞ্জন বিশ্বাস, জেনারেল ম্যানেজার জাহাঙ্গীর হোসেন, ডেপুটি ম্যানেজার হারুন-অর-রশিদ সহ বিভিনś সংস্থার কর্মকর্তারা বক্তব্য দেন।
এ সময় বক্তারা বলেন নারী দিবসের প্রতিপাদ্য ‘টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই অগ্রগণ্য’ বাস্তবায়নের জন্য নারীর প্রতি সহিংসতা বন্ধের পাশাপাশি তাদের সম অধিকার নিশ্চিতে সকলকে এগিয়ে আসতে হবে।
মানববন্ধন শেষে শহরের স্বাধীনতা মঞ্চে সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচীর আয়োজনে ও সেতু গণ নাটক দলের অংশগ্রহনের “অঙ্গীকার” নাটক প্রদর্শিত হয়। এছাড়া ব্র্যাকের ৫০ বছর পূর্তি উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তিন নারীকে সম্মাননা স্বারক প্রদান করা হয়। এদের মধ্যে কনিকা রানী সিকদার ব্র্যাকের সহযোগীতায় একজন সফল মা হিসেবে প্রতিষ্ঠা পেয়েছেন, সাহিদা বেগম অর্থনৈতিকভাবে সাফল্য পেয়েছেন এবং নির্যাতিতা নারী ললিতা রানী পাল ঘুরে দাড়িয়েছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে