২৪ জানুয়ারি ২০২১ ইং, ১১ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম:
মাধবদীতে আলোকিত মাধবদী পরামর্শ ও করনীয় সভা অনুষ্ঠিত পলাশের ঘোড়াশালে পৌর মেয়র শরিফের নির্বাচনী জনসভা অনুষ্ঠিত। শ্রীপুরে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মিলন মেলা ও খেলা সামগ্রী বিতরণ শ্রীপুরে সাংবাদিক সিদ্দিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ নরসিংদী পৌর নির্বাচনে ১নং ওয়ার্ড কাউন্সিলর পদে নূর মোহাম্মদ খন্দকার পারভেজ জনমতে এগিয়ে.

জন্ম নিবন্ধন এর সার্ভার বন্ধ হওয়ার কারণে, নতুন সার্ভার চালু না হওয়ার কারণে জনগণের ভোগান্তির শেষ নেই ।

  নরসিংদীর সংবাদ

নিজস্ব প্রতিবেদক/

সারাদেশের ন্যায় পুরাতন জন্ম নিবন্ধনের সার্ভার বন্ধ করে দিয়েছেন সরকার ।গত ২০ ডিসেম্বর হতে ৩০ শে ডিসেম্বর আজো চালু হয়নি নতুন জন্ম নিবন্ধন সার্ভার।
উল্লেখ্য সরকার ঘোষিত পুরাতন সার্ভার বন্ধ হওয়ার কারণে জনগণ ভোগান্তিতে রয়েছেন এমনটি শোনা যাচ্ছে বিভিন্ন ইউনিয়ন পরিষদ কার্যালয়ে। এদিকে নরসিংদী জেলার বিভিন্ন পরিষদের সাধারণ মানুষ জন্ম নিবন্ধনের কার্ড তৈরি করতে গেলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবরা ও ভোগান্তিতে রয়েছেন। এরই ধারাবাহিকতায় সাংবাদিকরা সরেজমিনে গেলে নরসিংদীর শিবপুর উপজেলার পুটিয়া ইউনিয়ন পরিষদে এসে দেখতে পাই ১৫/২০ জন লোক জন্ম নিবন্ধন কার্ড করতে আসেন। পরিষদের লোকেরা তাদেরকে জানান সারাদেশে পুরাতন সার্ভার বন্ধ হয়ে আছে নতুন সার্ভার চালু হলে আপনারা সবাই কার্ড করতে পারবেন । সারা দেশে এখনো নতুন সার্ভার এর কার্যক্রম চালু করতে পারেনাই। সার্ভার জ্বর হলে প্রসবকালে কার্ড পাবেন , কিন্তু প্রশ্ন রয়ে গেল নতুন সার্ভার চালু না হওয়ার কারণে বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসা ও সাধারন জনগনেরা ভোগান্তিতে রয়েছেন। জন্ম নিবন্ধন করতে যা প্রয়োজনীয় কাগজপত্র লাগবে তা আমরা লিফটের টানিয়ে দিয়েছি আপনারা প্রয়োজনীয় কাগজপত্র গুলো জমা দিয়ে যান।
যেমন সরকার ঘোষিত নতুন সার্ভারে নতুন জন্ম নিবন্ধন আবেদনের জন্য যা প্রয়োজন
পাসপোর্ট সাইজ ছবি ১ কপি,
ইপিআর কার্ড সত্যায়িত ফটোকপি । ৫ বছরের নিচে হলে পিতা ও মাতার জন্ম নিবন্ধন সনদ সত্যায়িত ফটোকপি।
পিতা ও মাতার জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি।
পাসপোর্ট সাইজ ছবি এক কপি।
শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট না থাকলে,সরকারি হাসপাতালে এমবিবিএস ডাক্তার কর্তৃক বয়সের প্রত্যয়ন, পিতা ও মাতার জন্ম নিবন্ধন সনদ সত্যায়িত ফটোকপি, পিতা-মাতার জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি।

সাধারণ ভুক্তভোগীরা বলেন আমরা সবকিছু দিতে প্রস্তুত কিন্তু সরকার যদি বছরের শেষ মুহূর্তে এই জন্ম নিবন্ধন এর সার্ভার বন্ধ করে দেয়। তাহলে আমরা আমাদের ছেলে সন্তান নিয়ে কোথায় যাব কিভাবে স্কুলে ভর্তি করাবো এমনটাই বলছেন সাধারণ জনগণ । এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানালেন সাধারণ জনগণ ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে