০১ মার্চ ২০২১ ইং, ১৬ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম:
পলাশে নিখোঁজের ১১ দিন কিশোরের লাশ মিললো নদীতে শিবপুরে বীর মুক্তিযোদ্ধা ফজলুল রহমান ফটিক মাষ্টার এর ১ম মৃত্যুবার্ষিকী পালিত কোম্পানিগঞ্জে মুজাক্কিরের কবর জিয়ারতে বিএমএসএফ নেতৃবৃন্দ সাংবাদিক বোরহানউদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে নরসিংদীতে বিএমএসএফ এর প্রতিবাদ সমাবেশ নরসিংদীতে গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে ৩ কেজি গাঁজাসহ চিহ্নিত ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

জার্মান কোম্পানীর বাংলাদেশে বিনিয়োগ চুক্তি রাষ্ট্রদূত মো:মোশাররফ ভুঁইয়ার কৃতজ্ঞতা।

  নরসিংদীর সংবাদ

আশরাফ টিপু/নিজস্ব সংবাদদাতা
আদমজি ইপিজেডে পোশাক কারখানা স্থাপনে ইউবিএফ ব্রাইডাল নামে জার্মানির একটি কোম্পানিকে অনুমতি দিয়েছে বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা)।
গত বুধবার এ বিষয়ে জার্মানির বার্লিনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে বেপজার সঙ্গে ইউবিএফ ব্রাইডালের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
জানা গেছে, কোম্পানিটি বাংলাদেশে প্রায় ১২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে এবং তাদের অন্যতম সকল কারখানা পোল্যান্ড থেকে বাংলাদেশে স্থানান্তর করবে। এই কোম্পানি বিয়ের পোশাক তৈরির পাশাপাশি ইউরোপীয় ও ক্রমবর্ধমান আন্তর্জাতিক বাজারের জন্য ২৭টি ব্রাইডাল আইটেমও তৈরি করবে।
চুক্তি স্বাক্ষরে অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান বার্তসজ ভোদস্কি ও এমডি অ্যাড্রিয়ান গাজাক উপস্থিত ছিলেন। বাংলাদেশ থেকে অনলাইনে যুক্ত হন মো. মাহমুদুল হোসেন খান (মেম্বার ইনভেস্টমেস্ট প্রমোশন) ও বেপজার জিএম তানভীর হোসেন।
বাংলাদেশ দূতাবাসের পক্ষে উপস্থিত ছিলেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশারফ হোসেন এনডিসি ও দূতাবাসের অন্যান্য কর্মকর্তা।
রাষ্ট্রদূত মো. মোশারফ হোসেন বিনিয়োগকারীদের অভিনন্দন জানিয়ে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন। বর্তমানে পোল্যান্ডে প্রতিষ্ঠানটির যে চারটি কারখানা রয়েছে তা পর্যায়ক্রমে বাংলাদেশে স্থানান্তরিত হবে বলে রাষ্ট্রদূত আশাবাদ ব্যাক্ত করেন এবং বিনিয়োগকারীদের বাংলাদেশের পক্ষ থেকে সকল সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে