February 2, 2023, 3:59 am

নতুন বছরে বিশেষ ৩টি চমক নিয়ে আসছেন ফাহমিদা রত্না

ফাহমিদা রত্না। তিনি এ প্রজন্মের একজন প্রতিভাবান কণ্ঠশিল্পী। বর্তমানে বিভিন্ন টেলিভিশন এবং মঞ্চে সংগীত পরিবেশন করে যাচ্ছেন। এছাড়া মৌলিক গান নিয়েও কাজ করছেন প্রতিভাবান এই গুণী শিল্পী। মাত্র ১১ বছর বয়সেই ওস্তাদ শেখ জিন্নাত আলী (ঝিনু)’র কাছে সঙ্গীতের হাতেখড়ি।

২০০৬ সালে বাফেসাপ আয়োজিত জাতীয় শিশু কিশোর প্রতিযোগিতায় জাতীয়ভাবে চ্যাম্পিয়ন লাভ করেন। এরপর লোকসঙ্গীতে তালিম নেন ওস্তাদ ইন্দ্রমোহন রাজবংশীর হাতে। ২০০৯ সালে বুলবুল একাডেমি অফ ফাইন আর্টস (বাফা) থেকে চার বছরের লোকসংগীত কোর্স সম্পন্ন করে বাংলাদেশ টেলিভিশনে লোকসংগীত শিল্পী হিসেবে তালিকাভুক্ত হয় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমিতেও লোকসংগীত বিভাগে তালিকাভুক্ত হন।

ফাহমিদা রত্না জানান, আসছে ইংরেজি নতুন বছর উপলক্ষে বিশেষ চমক হিসেবে ৩টি মৌলিক গান প্রকাশ করবেন তিনি। পলিন কাওসার’র কথা ও সুরে ‘বর্ষাবাড়ী’, ‘জলের খাতা’ এবং জহিরুল ইসলাম জনি’র কথা ও সুরে ‘হৃদয়ে জড়ালাম’। গানগুলো ‘ছবি ঘর’ ও ‘সাউন্ডটেক’ ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে।

এ প্রসঙ্গে ফাহমিদা রত্না বলেন, মাছরাঙা টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘রাঙা সকাল’ এ গান করেছি, বাংলাদেশ টেলিভিশনে নিয়মিত গান করি। এছাড়াও স্টেজ শো ও বেশ কিছু মৌলিক গান ভিডিওসহ বিভিন্ন ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে। আশা করি গানগুলো শ্রোতাদের কাছে ভালো লাগবে। ভাইরাল শিল্পী নয় সারাজীবন দর্শকদের মনে আমার জায়গা থাকবে এমন একজন সংগীত শিল্পী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই।

Leave a Reply

Your email address will not be published.