০৮ আগস্ট ২০২০ ইং, ২৩ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম:
নরসিংদীতে কিশোরীর গলাকাটা লাশ উদ্ধার করে শিবপুর মডেল থানা পুলিশ বাংলাদেশ পুলিশের অ্যাডিশনাল আইজিপি মাহবুব হোসেন সংক্ষিপ্ত সফরে নরসিংদীতে মাধবদী প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মাধবদী থানার অফিসার ইনচার্জের মতবিনিময় ক্রসফায়ারের ভয়ে ২৩ মাস কক্সবাজারের সাংবাদিক ফরিদুল মোস্তফা কারাগারে… নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশের পৃথক পৃথক অভিযানে ইয়াবা ও গাঁজাসহ গ্রেফতার ৫

নরসিংদীতে ঈদের আগেই গণপরিবহনে আন্তঃজেলা অপহরণকারী চক্রের সক্রিয় ৩ সদস্য প্রাইভেটকারসহ ডিবি পুলিশ কর্তৃক গ্রেফতার

  নরসিংদীর সংবাদ

নিজস্ব প্রতিবেদক/নরসিংদীর সংবাদ-

শনিবার ১৮ জুলাই ২০২০:
জেলা পুলিশ নরসিংদীর নিকট বেশ কয়েকদিন যাবত অভিযোগ আসতেছিল যে,একটা সংঘবদ্ধ দল প্রাইভেটকারে এসে নরসিংদী নতুন বাসস্ট্যান্ড,সাহেপ্রতাপ,পাচদোনা, ভাটপাড়া,পুরিন্দা এলাকায় উত্তরবঙ্গ থেকে আসা বিভিন্ন বাস থেকে চাঁদা আদায় করে আসছে। জেলা পুলিশ সদস্যরা সংঘবদ্ধ ছিনতাইকারী,চাঁদাবাজ গ্রুপটাকে গ্রেফতারে উৎপেতে থাকে। ইতোমধ্যে ১৭ জুলাই জনৈক মোঃ তিতাস পুলিশ সুপার কার্যালয় নরসিংদীতে উপস্থিত হয়ে অভিযোগ করে যে,তিনি সাদ্দাম এন্টারপ্রাইজ পরিবহন বাসের সুপারভাইজার। তিনি গত ৩০/০৬/২০২০ খ্রিঃ তারিখ বাস নিয়ে কুড়িগ্রাম হতে নরসিংদী আসে এবং একই তারিখ সকাল ১০:০০ ঘটিকায় নরসিংদী নতুন বাসস্ট্যান্ড হতে কয়েকজন অজ্ঞাতনামা দুষ্কৃতকারী প্রাইভেটকারে উঠিয়ে নিয়া গাজীপুর আটক রাখে।তার বাড়িতে দফায় দফায় ৫০,০০০/= টাকা মুক্তিপণ দাবী করে এবং আসামীদের দেওয়া দুইটা বিকাশ নম্বরে ১০,০০০ /= টাকা প্রদান করলে আসামীরা ০১/০৭/২০২০ খ্রিঃ তারিখ ১২:০০ ঘটিকায় নরসিংদী জেলার পাঁচদোনা মোড়ে ফেলে রেখে চলে যায়।তিনি প্রাইভেটকার নম্বর জানে এবং আসামীদের দেখলে চিনবে।

এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনগত সহায়তা প্রদানের লক্ষ্যে পুলিশ সুপার মহোদয় জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের চৌকশ অফিসার এসআই জাকারিয়া আলমকে দায়িত্বভার দেওয়া হয়। পরবর্তীতে এসআই জাকারিয়া আলম তথ্য প্রযুক্তির সহায়তায় আসামীদের অবস্থান সনাক্ত করেন এবং বাদীর (ভিকটিম) সনাক্ত মতে অপহরন ঘটনায় জড়িত আন্তঃজেলা সংঘবদ্ধ অপহরণকারী চক্রের তিনজন কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃতরা হলো ১/ মোঃ সাখাওয়াত হোসেন ওরফে শওকত (৩৪) পিতা মোস্তফা কামাল, গ্রাম চলনা নামাপাড়া পলাশ নরসিংদী। ২/ মোঃ নজরুল ইসলাম (২৯) পিতা মৃত আব্দুল ওহাব মিয়া গ্রাম কুড়েরপাড় মাধবদি নরসিংদী । ৩/মোঃ হাবিবুর রহমান (৩২) পিতা মৃত আয়েছ আলী ,গ্রাম আশমান্দীরচর মাধবদী নরসিংদী । পরে গ্রেফতারকৃত আসামীদের দেওয়া তথ্য মতে অপহরন কাজে ব্যবহৃত প্রাইভেটকার উদ্ধার করেন। অপহরণ কাজে মুক্তিপণ গ্রহণে ব্যবহৃত মোবাইল নম্বর সম্বলিত মোবাইল সেট উদ্ধার করা হয়। আসামীরা আন্তঃজেলা অপহরণ, ছিনতাইকারী দলের সক্রিয় সদস্য, তারা সংঘবদ্ধভাবে নরসিংদী, গাজীপুর, নারায়নগঞ্জ জেলার মহাসড়কে অপহরণ, ছিনতাই কার্যক্রম করে আসতেছিল। তাদের প্রত্যেকের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় খুন,অপহরণ, ছিনতাই,মাদক মামলা আছে। জেলা পুলিশের একাধিক টিম এই ধরনের অপরাধীদের গ্রেফতারে কাজ করছে।

পুলিশ পরিদর্শক ও মিডিয়া সমন্বয়ক রুপম কুমার সরকার পিপিএম জানিয়েছেন । সক্রিয় ছিনতাই অপহরণ চক্রের সদস্যরা পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে, মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে অপহরণকারী চক্রের সদস্যরা বিভিন্ন জেলায় প্রাইভেটকারযোগে চুরি ছিনতাই অপহরণ করে আসছে । পরে অপহরণ করে তাদের কে জিম্মি করে মুক্তিপণ দাবি করতো । ভুক্তভোগীরা জেলা পুলিশ নরসিংদী কাছে অভিযোগ করলে জেলা পুলিশের পক্ষ হতে তথ্যপ্রযুক্তি আইনের মাধ্যমে তাদেরকে গ্রেফতার করতে সক্ষম হয়। জেলা পুলিশের পক্ষ থেকে এ কার্যক্রম অব্যাহত আছে ।

এ ঘটনায় নরসিংদী মডেল থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে