২৪ সেপ্টেম্বর ২০২১ ইং, ৯ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম:
চেয়ারম্যান পদপ্রার্থী জাহিদ সরকারের ব্যাপক গণসংযোগ সুবর্ণচর ও হাতিয়ার ইউপি নির্বাচনে ৯ ইউনিয়নে আ.লীগ প্রার্থী,৪টিতে বিদ্রোহী প্রার্থীর জয় মাধবদীতে গৃহহীন প্রকল্পে বৃক্ষ রোপন করলেন নরসিংদী পুলিশ সুপার নোয়াখালী সদরে আ.লীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া, অস্ত্রধারীদের ভিডিও ভাইরাল সুবর্ণচরে জেলা আ.লীগ কমিটি পুনর্বহালের দাবীতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

নরসিংদীতে বিদ্যুৎ বিচ্ছিন্ন মহিষাশুড়া ইউনিয়ন পরিষদ

  নরসিংদীর সংবাদ

নরসিংদীতে বিদ্যুৎ বিচ্ছিন্ন মহিষাশুড়া ইউনিয়ন পরিষদ

মাধবদী সংবাদদাতা/
নরসিংদী সদর উপজেলার মহিষাশুড়া ইউনিয়ন পরিষদের বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করেছে নরসিংদী পল্লি বিদ্যুত সমিতি ১। ঘটনার বিবরণে জানাযায় মাধবদী থানার মহিষাশুড়া ইউনিয়ন পরিষদ অফিসের দীর্ঘ পাঁচ বছরের বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। বিগত সময়ে কয়েকবার বিদ্যুত অফিস থেকে নোটিশ করা হলেও কোন কর্ণপাত করেনি মহিষাশুড়া ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ। সংযোগ বিচ্ছিন্ন করার ফলে দীর্ঘ তিন দিন যাবত বিদ্যুৎ সংযোগ না থাকায় ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রম এবং সেবা থেকে বঞ্চিত হচ্ছে স্থানীয়রা। এ ব্যাপারে মহিষাশুরা ইউনিয়ন চেয়ারম্যান এনামুল হক শাহীন জানান গত ১২ জুন শনিবার আমাদের ইউনিয়ন পরিষদ বন্ধ থাকা কালীন সময়ে পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ আমাদের কাউকে কোন কিছু না জানিয়ে ইউনিয়ন পরিষদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে। যেহেতু শনিবার দিন ইউনিয়ন পরিষদ সরকারি ছুটি থাকায় আমরা কেহ সেখানে উপস্থিত ছিলাম না এবং আমাদেরকে ফোনের মাধ্যমেও জানানো হয়নি এবং আমাদের কোনো নোটিশ দেওয়া হয়নি। ইউনিয়ন পরিষদ একটি স্থানীয় সরকারের অধীনস্থ সেবামূলক প্রতিষ্ঠান এখানে জন্ম নিবন্ধন সহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ করা হয় এবং সকল কাজ অনলাইনে নিবন্ধন করা হয়, যার জন্য বিদ্যুৎ সর্বদাই প্রয়োজন পড়ে আমাদের কাউকে কিছু না জানিয়ে এভাবে বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করায় সকল ধরনের সেবা থেকে বঞ্চিত হচ্ছে ইউনিয়ন বাসী। তিনি আরো জানান বকেয়ার জন্য তারা আমার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে সে পরিপেক্ষিতে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর কাজ থেকে আমাদের পরিষদে অনেক টাকা পাওনা আছে। আমার ইউনিয়নে তাদের একটি সাবস্টেশন আছে যার হোল্ডিং ট্যাক্স তারা কোন সময় পরিশোধ করেনি। আমরা অনেকবার নোটিশ করেছি তাছাড়া প্রায় ১০ হাজারেরও অধিক আমার ইউনিয়নে তাদের বৈদ্যুতিক খুঁটি রয়েছে। এ ব্যাপারে আমরা ট্যাক্স দেওয়ার জন্য তাদেরকে চিঠি দিয়েছি তারা কোনো সাড়া দেয়নি। আমাদের তারা কিছু না বলে এভাবে বিদ্যুৎ বিচ্ছিন্ন কড়ায় আমরা নিন্দা জানাচ্ছি।
এ বিষয়ে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর ডিজিএম এম মহিউদ্দিন মোশাহেদুল্লাহ জানান ২০১৬ সালের সেপ্টেম্বর মাস থেকে ২০২১ সালের জুন মাস পর্যন্ত এ ৫ বছরে তাদের বিদ্যুৎ বিল বকেয়া হয়েছে ১ লক্ষ ৫৩ হাজার পাঁচশত টাকা। গত ৩ মাস আগে তাদেরকে আমরা একটি নোটিশ প্রদান করি বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্য যার রিসিভ কপি আমাদের কাছে আছে কিন্তু তারা এ পর্যন্ত কোনো বিল পরিশোধ না করায় আমরা বাধ্য হয়ে গত ১২জুন শনিবার ইউনিয়ন পরিষদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেই । যথারীতি বিদ্যুৎ বিল পরিশোধ হয়ে গেলে তাদেরকে আবার পুনরায় সংযোগ প্রদান করা হবে। তিনি আরো জানান মহিষাশুড়া ইউনিয়নের যে সাবস্টেশন আছে তার কোন হোল্ডিং ট্যাক্স হয় না তাছাড়া বৈদ্যুতিক খুঁটির টেক্স দেওয়ার কোনো নিয়ম নেই।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে