২৮ অক্টোবর ২০২০ ইং, ১৩ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম:
নরসিংদীতে কনস্টেবল হতে এএসআই পদে সদ্য পদোন্নতি প্রাপ্ত সদস্য কে র‌্যাংক ব্যাচ ব্যাজ পরিয়ে দিচ্ছেন ,পুলিশ সুপার মাধবদীতে ডোবা থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার নরসিংদীতে শারদীয় দুর্গাপূজায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে উৎসব করার জন্য জেলা পুলিশের আহ্বান মাধবদীতে পূজামন্ডপ পরিদর্শনে নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন শিবপুরে পূজামণ্ডপ পরিদর্শন করেন সাবেক এমপি সিরাজুল ইসলাম মোল্লা

নরসিংদীর চিনিশপুর ইউনিয়নে ৭ নং বিটে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

  নরসিংদীর সংবাদ

নিজস্ব প্রতিনিধি, নরসিংদীর সংবাদ
নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরীর লক্ষ্যে সারাদেশের ন্যায় নরসিংদীর চিনিশপুর ইউনিয়নের ৭ নং বিটে অনুষ্ঠিত হয়েছে।
শনিবার ১৭ অক্টোবর ২০২০ সকাল ১০ ঘটিকায় দেশব্যাপী ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশের আয়োজন করা হয়েছে।
সারা বাংলাদেশে নেয় নরসিংদী জেলায় ৮৬ টি বিটে সকাল ১০ টা হতে ১১,৩০ মিনিট পর্যন্ত ভুক্তভোগী নারীদের বক্তব্য শোনেন বিট পুলিশের ইনচার্জ এসআই সুমন চন্দ্র সরকার।
সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে নরসিংদীর ৮৬ টি বিটে এক যুগে একই সময়ে সকাল ১০টা হতে নরসিংদী সদরসহ জেলার ৮৬ টি বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে।

নরসিংদী সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের ৭ং বিট পুলিশিং ইনচার্জ এসআই সুমন চন্দ্র সরকারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন , চিনিশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান ,বিটের সহকারী ইনচার্জ এসআই শামীম আল মামুন, এডভোকেট এম কেরামত আলী আকন্দ, এপিপি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জজ কোর্ট, নরসিংদী, মহল্লাবাসি কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক , টাওয়াদী জামে মসজিদের সাধারণ সম্পাদক, মোঃ সুমন আহমেদ ইউপি সদস্য ০৫ নং ওয়ার্ড ও ১ নং প্যানেল চেয়ারম্যান চিনিশপুর ইউনিয়ন পরিষদ নরসিংদী , মহল্লাবাসী কল্যাণ সমিতির সহ-সভাপতি মোঃ জয়নাল আবেদীন, সাবেক স্বাস্থ্য পরিদর্শক মোঃ: কামাল পাশা , নরসিংদী মডেল থানা সংশ্লিষ্ট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। বিট ইনচার্জ এসআই সুমন চন্দ্র সরকার নারীদের উদ্দেশ্য করে বলেন ।

বাংলাদেশ সরকার ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর করেছেন। এখানে যারা উপস্থিত আছেন কেউ আমার মা ,আমার বোন, আপনারা সকলে ধর্ষণ প্রতিরোধে সচেতন থাকবেন, চিনিশপুর ইউনিয়ন ৭ নং বিট অফিসে আমার নাম্বার সহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নাম্বার দেওয়া আছে , আমি আপনাদের পাশে থেকে সর্বোচ্চ সহায়তা করার চেষ্টা করব ইনশাআল্লাহ। নারী শিশু ধর্ষণ ও নির্যাতন দমন রোধে সমাবেশে অংশগ্রহণকারীরা নারী ধর্ষণ ও শিশু নির্যাতন প্রতিরোধের মাধ্যমে এ জঘন্যতম দর্শনের বিরুদ্ধে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে নারীদের সচেতন করেন। সারাদে প্রতিটি সমাবেশ ফেইসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হয়েছে।

দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধান কল্পে ধর্ষণ, নারী ও শিশু ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেওয়া সরকারকে সাধুবাদ জানান বক্তারা । পাশাপাশি এ দেশে নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে সর্বোচ্চ দায়িত্ব পালন করছে নরসিংদী জেলা পুলিশ ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে