২৪ জানুয়ারি ২০২১ ইং, ১১ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম:
মাধবদীতে আলোকিত মাধবদী পরামর্শ ও করনীয় সভা অনুষ্ঠিত পলাশের ঘোড়াশালে পৌর মেয়র শরিফের নির্বাচনী জনসভা অনুষ্ঠিত। শ্রীপুরে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মিলন মেলা ও খেলা সামগ্রী বিতরণ শ্রীপুরে সাংবাদিক সিদ্দিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ নরসিংদী পৌর নির্বাচনে ১নং ওয়ার্ড কাউন্সিলর পদে নূর মোহাম্মদ খন্দকার পারভেজ জনমতে এগিয়ে.

বিএমএসএফ’র কেন্দ্রীয় আহবায়ক কমিটির সভার সিদ্ধান্ত সমূহ, আহমেদ আবু জাফর

  নরসিংদীর সংবাদ

নিজস্ব প্রতিনিধি/নরসিংদীর সংবাদ-
বিগত ২৮ নভেম্বর ২০২০ শনিবার রাজধানীর কাকরাইলে অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রথম সভায় সংগঠনের স্বার্থে যে সকল সিদ্ধান্ত নেয়া হয়েছে তা আপনাদের নিকট দফাওয়ারী উল্লেখ করা হলো:

১। আগামী ২৭ ডিসেম্বর ২০২০ রোববার সকাল ১০ টায় চতুর্থ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে ইনশাল্লাহ।

২। কেন্দ্রীয় নেতাদের বকেয়া সদস্য ফি আগামি ৫ডিসেম্বরের মধ্যে পরিশোধ করে হালনাগাদ ভোটার তালিকায় নাম অন্তর্ভূক্তির জন্য বিশেষ অনুরোধ করা হয়।

৩। আহবায়ক কমিটির সদস্য অথচ কেন্দ্রীয় প্রথম সভায় অনুপস্থিত। তাদের প্রত্যেককে ৫শ টাকা বিশেষ ফি (তবে জরিমানা বলবোনা) জমা দিতে হবে। এক্ষেত্রে বিশেষ কারন স্ত্রী-সন্তান ও পিতা-মাতার অসুস্থ সদস্যরা এর আওতার বাইরে।

৪। ২০ হাজার ক্যালেন্ডার ছাপানোর সিদ্ধান্ত হাতে নেয়া হয়েছে। ইতিমধ্যে ডিজাইন সম্পন্ন। ৫-১০ ডিসেম্বরের মধ্যে প্রত্যৈক কেন্দ্রীয় নেতা তার এলাকার কমিটিসমুহের সভাপতি-সম্পাদকের সাথে আলোচনা করে কেন্দ্রে চাহিদা পাঠানোর জন্য অাহবান করা হয়। প্রতিটি ক্যালেন্ডারের মূল্য ২৫ টাকার ৫০/.চাহিদার সাথে কেন্দ্রে পাঠাতে হবে।

৫। মিডিয়া ক্যানভাস মাসিক ম্যাগাজিন আকারে ছাপানোর উদ্যোগ গ্রহন।

৬। নির্যাতনের শিকার সাংবাদিকদের নিরাপত্তায় চিকিৎসা ও আইনী সহায়তায় ঢাকায় ‘সাংবাদিক শেল্টার হোম’ গঠনের উদ্যোগ গ্রহন করা হয়েছে। ইতিমধ্যে এই ফান্ডে ৭১০০ টাকা জমা পড়েছে। শেল্টার হোমে ঢাকার বাইরে থেকে আসা সাংবাদিকরা অল্প খরচে থাকা এবং খাওয়ার সুবিধা পাবেন।

৭। গঠনতন্ত্র পর্যালোচনা ও প্রিন্ট ( এ সংক্রান্ত সভা ৩০ নভেম্বর বিকাল ৫টায় অনুষ্ঠিত হবে)।

৮। জেলা-উপজেলা কমিটি থেকে বিগত জুন ২০২০ থেকে মাসিক ১০ টাকা হারে কেন্দ্র পরিচালনা ফি আদায় সংক্রান্ত সিদ্ধান্ত গ্রহন।

৯। নিজ এলাকায় সাংগঠনিক কর্মকান্ড নেই এমন কাউকে কেন্দ্রে স্থান না দেয়া।

১০। ওয়েবসাইট ও পুরো সদস্য তালিকা ডাটা এন্ট্রির সিদ্ধান্ত গ্রহন।

১১। আইন উপদেষ্টা পরিষদ পৃথকীকরণ।

১২। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ৮টি বিভাগীয় শহরে সাংবাদিক প্রশিক্ষণ (বিষয়: সাংবাদিক সুরক্ষা ও আইনগত অধিকার)।

১৩। ডিসেম্বরের মধ্যে দ্রুত মেয়াদ উত্তীর্ণ শাখা কমিটি পূণর্গঠনের তাগিদ।

১৪। সদস্য সাংবাদিকদের মাঝে প্রেস কোড বিতরণ।

১৫। ২জন দাতা ও ২ জন আজীবন সদস্য গ্রহন ও পরিচিতি।

১৬। স্থায়ী কমিটি বিলুপ্ত করে জানুয়ারি ২০২১ সালে স্থায়ী কমিটি গঠন, ব্যাংক হিসাব সচল ও রেজিষ্ট্রেশনসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহন করা হয়।

১৭। জেলা-উপজেলার আইডিগুলো সচল রাখাসহ সকল কেন্দ্রীয় নেতা, স্থানীয় নেতাকর্মীদের বিএমএসএফ ও সাংবাদিক নির্যাতন সংশ্লিষ্ট সংবাদ প্রচারণায় বাধ্যতামূলক করা হয়।

বৈঠকে ২০টি এজেন্ডার মধ্যে ১৭ টি এজেন্ডার ওপর পৃথক আলোচনা করে চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহন করা হয়।

শোক প্রস্তাব গ্রহন: মহামারী করোনাকালে যেসকল সাংবাদিকববৃন্দ মৃতবরণ করেছেন এবং হত্যার শিকার দুইজন সাংবাদিকের রুহের মাগফেরাত কামনা করে দৃষ্টান্তমূলক বিচার দাবি করা হয়।

সভায় আহবায়ক কমিটির ৪৯ সদস্যের মধ্যে ৩০ জন সদস্য উপস্থিত থেকে এবং জরুরী প্রয়োজনে অনুপস্থিত থাকা একাধিক সদস্য টেলিফোনে সিদ্ধান্তের সাথে একমত পোষণ করেন।

সম্মানিত সদস্যবৃন্দের সদয় দৃষ্টি আকর্ষণ ও সিদ্ধান্তসমুহ বাস্তবায়নের জন্য উপস্থাপন করা হলো।

আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতায়

আহমেদ আবু জাফর
প্রতিষ্ঠাতা
বিএমএসএফ
২৯ ০৯ ২০২০।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে