০৪ ডিসেম্বর ২০২১ ইং, ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম:
মাধবদীতে শিশু চালককে হত্যা করে মিশুক ছিনতাই আসন্ন মেহেরপাড়া ইউনিয়নে নৌকা মার্কার সমর্থনে মতবিনিময় সভা অনুষ্ঠিত নরসিংদীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা ২০২১ এর ফলাফল প্রকাশ নরসিংদীতে র‍্যাব ১১ এর অভিযানে স্বাধীন বাহিনী’র প্রধানসহ ১২জন গ্রেফতার। কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে মিললো ১২ বস্তা টাকা

মাধবদী বালাপুরে এস,টি সি ইটভাটার ৬ লক্ষ জরিমানা করেছে ভ্রাম্যমাণ অাদালত

  নরসিংদীর সংবাদ

হাজী মোক্তার হোসেন মাধুবদী ///
নরসিংদী সদর উপজেলার পাইকারচর ইউনিয়নের বালাপুর অবৈধ ইটের ভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। নিয়ম না মেনে ভাটা নির্মাণ ও পরিচালনা করায় মালিকদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হচ্ছে বলেন জানান পরিবেশ অধিদপ্তর।
দিনব্যাপী অভিযান চালিয়ে বালাপুর গ্রামের এস,টি,সি ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশে অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।
পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এনফোর্সমেন্ট উইং এর এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট কাজী তামজিদ আহমেদ জানান, নিয়মনীতির তোয়াক্কা না করে জনবসতি ও কৃষি জমির পাশে খোলা জায়গায় ইটের ভাটার ফলে মারাত্মক ক্ষতি করছে পরিবেশের। এছাড়া এসব ভাটার মাটি ফসলি জমি থেকে সংগ্রহ করার কারণে আবাদী জমির উর্বরতা নষ্ট হচ্ছে বলে জানা তিনি। সেই সাথে ধারাবাহিকভাবে অবৈধ ইট ভাটার বিরুদ্ধে অভিযান চালানো হবে বলে জানায় পরিবেশ অধিদপ্তর।।এলাকাবাসির অভিয়োগ সবচেয়ে ক্ষতি করছে অাবদুল হাই ভুইয়ার মালিকানাধীন এম,এ,এইচ,ইট ভাটা। বাকী ইট ভাটা গুলি হচ্ছে, এ,বি,ই,,ইউ,টি,সি,,জি,বি সি,,এম,বি এ,তাদের কোন বৈধ কাগজ পত্র নেই।।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে