২৪ সেপ্টেম্বর ২০২১ ইং, ৯ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম:
চেয়ারম্যান পদপ্রার্থী জাহিদ সরকারের ব্যাপক গণসংযোগ সুবর্ণচর ও হাতিয়ার ইউপি নির্বাচনে ৯ ইউনিয়নে আ.লীগ প্রার্থী,৪টিতে বিদ্রোহী প্রার্থীর জয় মাধবদীতে গৃহহীন প্রকল্পে বৃক্ষ রোপন করলেন নরসিংদী পুলিশ সুপার নোয়াখালী সদরে আ.লীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া, অস্ত্রধারীদের ভিডিও ভাইরাল সুবর্ণচরে জেলা আ.লীগ কমিটি পুনর্বহালের দাবীতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

মানবসেবা কর্মী আল-আমিন এর আশ্রয়ে চারদিন, বাড়ি ফিরতে চান জোবেদা বেগম

  নরসিংদীর সংবাদ

মাধবদী প্রতিনিধি/
মলমূত্র মাখা অবস্থায় জোবেদা বেগম নামে ষাটোর্ধ্ব এক বৃদ্ধাকে কুড়িয়ে পাওয়া গেছে। গত শনিবার সন্ধ্যায় নরসিংদী সদর উপজেলা কাঁঠালিয়া ইউনিয়নের মৈষাদী গ্রামে তীব্র শীতে জবুথবু হয়ে পড়ে থাকা অবস্থায় বৃদ্ধাকে উদ্ধার করা হয়। তিনি কথা বলতে পারছিলেন না। তার চুলে ছিলো দীর্ঘদিনের জমানো ময়লায় জট পাঁকানো। এ অবস্থায় বৃদ্ধাটিকে দেখে কাঁঠালিয়া মানবসেবা সংগঠনের সাহিত্য বিষয়ক সম্পাদক আল-আমিন বাড়ি নিয়ে যান। পরিচর্যা করে এবং স্বাস্থ্য সেবা দিয়ে তাকে অনেকটা সুস্থ করেছেন এরইমধ্যে। কিছুই স্পষ্ট বলতে পারছেন না ওই বৃদ্ধা। যতটুকু বলেন তা থেকে ধারণা করা হচ্ছে- তার গ্রামের বাড়ি কুমিল্লায়। স্বামী আব্দুল আজম। ছেলের আকাব্বর আলী। পরিবারে এক ছেলে ও তিন কন্যা সন্তান আছে। তিনি এখন বাড়ি ফিরতে চান।

এমন মানবিক কাজের কথা শুনে অনেকে দেখতে আসেন বৃদ্ধাটিকে। বৃদ্ধার সাথে কথা বলতে চাইলে তিনি অনেক কিছু বলতে চেষ্টা করেন কিন্তু কথার উচ্চারণ স্পষ্ট না হওয়ায় বৃদ্ধার কথা বুঝা জায়না। তিনি বাড়ি ফিরে যেতে হাউমাউ করে কাঁদতে থাকে। পরে আল-আমিন তার সংগঠন ও স্থানীয় সাংবাদিকদের অবগত করেন। খবর পেয়ে মাধবদী থানা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার শাহিন ও কাঁঠালিয়া মানবসেবা সংগঠনের সভাপতি সাংবাদিক ছিদ্দিকুর রহমান ইমন সহ সংগঠনের কয়েকজন কর্মী আল-আমিন এর বাড়িতে বৃদ্ধাকে দেখতে যান।

সোমবার (২৮ ডিসেম্বর) সকালে সংগঠনের কর্মীরা বৃদ্ধা জোবেদা বেগমকে চিকিৎসা দিতে আড়াইহাজার সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ওই হাসপাতালে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক জোবেদা বেগমকে ঢাকায় মানসিক হাসপাতালে ভর্তি করার জন্য চিকিৎসাপত্র লিখে দেন।
চিকিৎসক আরিফ জানান, বৃদ্ধাটিকে প্রাথমিকভাবে ওষুধ লিখে দেয়া হয়েছে। তবে শরীরে উচ্চ রক্তচাপের মাত্রা ১৯০/১০০ ও মানসিক ভারসাম্য হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করার পরামর্শ দেয়া হয়েছে।

হাসপাতালে দেখতে যান, বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এর সাংকেতিক খবর উপস্থাপক আরিফুল ইসলাম, তিনি জানান বৃদ্ধাটি কথা বলতে না পাড়ায় আমি কাঁঠালিয়া মানবসেবা সংগঠনের সভাপতির ফোন পেয়ে ইশারা ভাষায় কথা বলতে চেয়েছি। কিন্তু তিনি শ্রবন প্রতিবন্ধী নন, উন্নত চিকিৎসা পেলে কথাবার্তা স্বাভাবিক হয়ে উঠবে।

দিকে ষাটোর্ধ্ব এক বৃদ্ধাকে কুড়িয়ে পাওয়া গেছে বিষয়টি মাধবদী থানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামানকে অবগত করা হয়। পরে মাধবদী থানার উপ-পরির্দশক আব্দুর রাজ্জাক বৃদ্ধার খোঁজ খবর নেয়ার জন্য আল-আমিন এর বাড়িতে আসেন। এসময় মাধবদী থানার এসআই আব্দুর রাজ্জাক রাজ্জাক বলেন, বৃদ্ধাটিকে বাড়িতে পৌঁছে দেয়ার জন্য সবাই চেষ্টা করছেন। আমরাও পুলিশের পক্ষ থেকে চেষ্টা করছি।
কাঁঠালিয়া মানবসেবা সংগঠনের কর্মীরা বৃদ্ধাটিকে বাড়ি পৌঁছে দিতে সোশ্যাল মিডিয়ায় বৃদ্ধাটির ছবি সহ পোস্ট দিয়েছেন। বৃদ্ধাটিকে বাড়ি পৌঁছে দিতে সংশ্লিষ্ট সরকারি দপ্তরের সহযোগিতা কামনা করা হচ্ছে। ০১৮৫৮৮১৯১৩৫, ০১৭২২১২৩৩৯০, ০১৭১৩৮২৫৮১৩ এই নাম্বারগুলোতে যোগাযোগ করার জন্য পরিচিত স্বজনদের প্রতিও আহ্বান জানান তারা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে