২৬ নভেম্বর ২০২০ ইং, ১২ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম:
শিবপুরের কুখ্যাত ইয়াবা সম্রাট কে এই আরিফ প্রসাশনের ধরাছোয়ার বাহিরে। নরসিংদীতে গোয়েন্দা পুলিশের পৃথক পৃথক অভিযানে ৫৪৫ পিস ইয়াবাসহ চিহ্নিত ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার নরসিংদীর রায়পুরায় ৪ কেজি গাঁজাসহ চিহ্নিত মাদক ব্যবসায়ী পপি ডিবি পুলিশ কর্তৃক গ্রেফতার শিবপুরে পাহাড়ি লালমাটি রক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা।

শিবপুরে জাতীয় চার নেতার স্মরণে শিবপুরে জেল হত্যা দিবস পালিত

  নরসিংদীর সংবাদ

স্বপন খানঃ শিবপুর নরসিংদী/ নরসিংদীর সংবাদ-

নরসিংদীর শিবপুর উপজেলায় বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযোদ্ধের সংগঠক জাতীয় চার নেতার স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। ৩ নভেম্বর বিকেলে শিবপুর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে আওয়ামীলীগ কার্যালয়ে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মহসিন নাজিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হারুনুর রশিদ খান। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সামসুল আলম ভুঁইয়া রাখিল। এসময় উপস্থিত ছিলেন শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রফেসর আব্দুল খালেক, বিপ্লব চক্রবর্তী, সাধারচর ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি জাহিদুল হক দিপু, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ইফতেখার উদ্দিন খান নিপুন, শিবপুর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মাহবুব আলম মোল­া তাজুল, সাধারণ সম্পাদক শেখ কামাল হোসেন , উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ফজলে রাব্বি খান, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আলতাফ হোসেন উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোশারফ হোসেন, যুগ্ম আহবায়ক রিফাত রাখিল ভূইয়া প্রমুখ। মোনাজাতে ১৯৭৫ সালের ৩ নভেম্বর শাহাদাতবরণকারী জাতীয় চারনেতার রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে কারাগারে হত্যা করা হয়। রাষ্ট্রের হেফাজতে হত্যাকাণ্ডের এই ঘটনাটি বাংলাদেশে পালিত হয়ে আসছে ‘জেল হত্যা দিবস’ হিসেবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে