২৫ সেপ্টেম্বর ২০২১ ইং, ৯ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম:
চেয়ারম্যান পদপ্রার্থী জাহিদ সরকারের ব্যাপক গণসংযোগ সুবর্ণচর ও হাতিয়ার ইউপি নির্বাচনে ৯ ইউনিয়নে আ.লীগ প্রার্থী,৪টিতে বিদ্রোহী প্রার্থীর জয় মাধবদীতে গৃহহীন প্রকল্পে বৃক্ষ রোপন করলেন নরসিংদী পুলিশ সুপার নোয়াখালী সদরে আ.লীগের দু’গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া, অস্ত্রধারীদের ভিডিও ভাইরাল সুবর্ণচরে জেলা আ.লীগ কমিটি পুনর্বহালের দাবীতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

সুপার হিরো খ্যাত পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, যশোরের কর্মস্থলে রওয়ানা

  নরসিংদীর সংবাদ

নিজস্ব প্রতিবেদক/নরসিংদীর সংবাদ-
নরসিংদী জেলা পুলিশ লাইন্স থেকে বিদায়ী পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম(বার), পিপিএমকে বিদায় জানানো হয়েছে। বৃহস্পতিবার (২৮ জানুয়ায়ি) দুপুরে বিদায় উপলক্ষে নরসিংদী জেলা পুলিশের চৌকস দল পুলিশ সুপারকে গার্ড অব অনার প্রদান করে। এরপর ফুলে ফুলে সু সজ্জিত গাড়িতে পুলিশ সুপারকে বিদায় জানানো হয়। এ সময় নরসিংদী জেলা পুলিশ সদস্যদের মাঝে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

প্রিয় পুলিশ সুপারকে অশ্রুসিক্ত নয়নে বিদায় জানায় পুলিশ সদস্যরা। গত বৃহস্পতিবার (২১ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনজ্ঞয় কুমার দাস স্বাক্ষরিত এক আদেশ সূত্রে যশোর জেলায় বদলী করা হয়। এরপর থেকে প্রিয় এই মানুষটি কে ফুলেল শুভেচ্ছা দিয়ে বিদায় সংবর্ধনা সহ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অবশেষে নরসিংদী বাসীর ভালোবাসায় সিক্ত হয়ে যশোরে চলে গেলেন বিদায়ী পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম(বার), পিপিএম।

প্রলয় কুমার জোয়ারদার ১৯৭৩ সালে নেত্রকোণা জেলার বারহাট্রা উপজেলার স্বল্পপাগলা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিজিক্সে অনার্স, মাষ্টার্স ও ইংল্যান্ডের একটি ইউনিভার্সিটি থেকে ব্রিটিশ ল’তে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছেন। বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ২৪তম ব্যাচে পুলিশ ক্যাডারে যোগ দেন। তিনি ২০১৯ এর ১৪ জুলাই নরসিংদীতে যোগদেন। খুব অল্প সময়ে কর্মদক্ষতায় নরসিংদী বাসীর মন জয় করে সুনাম কুড়িয়েছেন তিনি। এ জেলায় মাদক উদ্ধার, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন,ওয়ারেন্ট তামিল, সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা,অপরাধ নিয়ন্ত্রণ,দক্ষতা,কর্তব্যনিষ্ঠা,সততা ও শৃঙ্খলামূলক আচরনসহ জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক হওয়ায় ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে পুরষ্কৃত হয়েছেন তিনি। এছাড়া বৈশ্বিক মহামারি করোনা সংকটকালে তিনি মানুষের বিপদে পাশে থেকে ‘সুপার হিরো’ খ্যাতি অর্জন করেন।

প্রলয় কুমার জোয়ারদার পুলিশ বাহিনীতে কর্মজীবনে টানা দুই মেয়াদে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। কর্মজীবনে তিনি পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমে (সিটিটিসি) স্পেশাল অ্যাকশন গ্রুপের উপ-কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটোকল অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে