১৩ জুন ২০২১ ইং, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম:
নরসিংদীতে ডিবি পুলিশের পৃথক পৃথক অভিযানে ইয়াবাসহ মাদক ৩ ব্যবসায়ী গ্রেফতার। সোনাইমুড়িতে স্ত্রীর ওপর অভিমানে যুবলীগ নেতার গলায় ফাঁস নরসিংদীতে ডিবি পুলিশের যৌথ অভিযানে আন্তঃ জেলা ডাকাত দলের ২ সদস্য আলামত সহ গ্রেফতার । নরসিংদীতে দৈনিক দেশের কন্ঠ পত্রিকার ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত । হাতিয়াতে ইউপি সদস্য রবীন্দ্র চন্দ্র দাসের হাতের কব্জি-পায়ের রগ কেটে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা!

নরসিংদীতে নবজাতক চুরি হওয়ার ১৪ ঘন্টার ব্যবধানে মায়ের কোলে শিশুটিকে দিল পুলিশ

  নরসিংদীর সংবাদ

মোস্তাক আহমেদ নরসিংদী/
নরসিংদীতে চুরি হওয়া নবজাতক শিশুকে ১৪ ঘন্টার ব্যবধানে পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম পিপিএম এর নির্দেশনা জেলা পুলিশের চৌকুস টিম নবজাতক শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিলো।
পুলিশ সূত্রে জানা যায় মোছাঃ সুমাইয়া (২৩), স্বামীঃ আনিসুর রহমান, কাজলা, যাত্রাবাড়ি, ঢাকা অন্তঃসত্তা অবস্থায় সন্তান প্রসব করার জন্য তার মায়ের বাড়ি মোছাঃ পরি বানু. মৃত বেনু মিয়া, গ্রামঃ চাঁন্দের পাড়া, ইউনিয়নঃ মহিষাশুড়া থানাঃ মাধবদী এর নিকট আসেন। তিনি গত ০৭/০৫/২০২১খ্রি. তারিখে নরসিংদী সিএন্ডবি রোডস্থ আল ফালাহ হাসাপাতালে একটি পুত্র সন্তান প্রসব করেন। নবজাতক বাচ্চার ঠান্ডা জনিত সর্দি কাশি দেখা দিলে গত ০৯/০৫/২০২১খ্রি. তারিখে বাচ্চাটির নানি পরিবানু সকাল ১০.২০ ঘটিকায় নরসিংদী সদর হাসাপাতালে শিশু বিশেষজ্ঞ ডাক্তার দেখাতে বাচ্চাটিকে নিয়ে তিনি হাসাপাতালের ২য় তলায় শিশু বিভাগে যান।
তিনি ডাক্তার দেখানোর জন্য সিরিয়াল আসার অপেক্ষা। ভুলটা তখনই করলেন। অপরিচিত এক মহিলা তাকে বাচ্চাটিকে তার কোলে দিয়ে নিচে থেকে আরেক জনকে ডেকে আনার কথা বললে, পরীবানু সরল বিশ্বাসে তার কোলে বাচ্চাটি তুলে দেন কিছু সময়ের জন্য। চলে যান নিচে। এরই ফাঁকে ২ দিন বয়সী শিশুটিকে নিয়ে পালিয়ে যায় সেই অপরিচিতা।

কোথাও খুঁজে না পেয়ে দ্বিকবিদিক ছুটতে থাকে শিশুটির নানি। সংবাদ পেয়ে পরিবারের সদস্যদের কি অবস্থা হয়েছিলো তা বোঝানোর নয়। বেলা ১১.৩০ ঘটিকার সময় দ্রুত ছুটে আসেন পুলিশের কাছে, নরসিংদী সদর মডেল থানায়। এমন সংবাদ পেয়ে নরসিংদী মডেল থানা পুলিশ সাথে সাথেই ঘটনাস্থলে ছুটে যায়, পাশাপাশি আশেপাশের এলাকায় সন্ধান করতে থাকে। মুহূর্তের মধ্যে বার্তা পৌঁছে দেওয়া হয় সকল জায়গায়। শুরু হয় শিশুটিকে উদ্ধার অভিযান। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রচেষ্টা অব্যাহত রাখে পুলিশ। সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ, প্রকাশ্য ও গোপন অনুসন্ধান সমান তালে চলে; পুলিশের লক্ষ্য একটাই ২ দিনের শিশুটিকে খুঁজে বের করে মায়ের কোলে ফিরিয়ে দেওয়া।

বিরতিহীন অভিযান চালিয়ে অবশেষে মাত্র ১৪ ঘণ্টার মধ্যে রাত্রী ১২.৩০ ঘটিকার সময় নবজাতকে উদ্ধার করে নরসিংদী জেলা পুলিশ।

ব্রাহ্মন্দী মালাকার মোড়ে চিত্র রঞ্জন মালাকরের বাড়ী থেকে শিশুকে উদ্ধার করা হয়। পুলিশ সদস্যদের মধ্যে তৃপ্তির হাসি। শিশুটির পরিবারের মতোই উৎকন্ঠিত পুলিশের মধ্যে তখন এক ধরনের স্বস্তি। নরসিংদী সদরের মালাকার মোড় ব্রাহ্মন্দীর এক বাসায় পাওয়া যায় নবজাতকটিকে। রাত ১ টায় উদ্ধার করে নবজাতককে ফিরিয়ে দেওয়া হয় মায়ের কোলে। মা সহ পরিবারের সদস্যদের চোখে তখন আনন্দ অশ্রু। জেলা পুলিশ নরসিংদী সদস্যদের দিনভর কষ্ট নিমিষেই উবে যায় পরিবারটির আনন্দ দেখে। নবজাতকের পরিবার কৃতজ্ঞতা আর অশেষ ধন্যবাদ জানায় পুলিশকে। নরসিংদী বাসীকে নিরাপদ রাখতে দায়িত্ব পালনে নবজাতকের বাসা থেকে বেরিয়ে আসে পুলিশ।
ঘটনা চক্রে জানা যায়, চিত্র রঞ্জনের মেয়ে লিপিকার বিয়ে হয়েছে বেশ কিছুদিন আগে। পরপর দুটি কন্যা সন্তান জন্ম দেওয়ার পড়ে তার গর্ভে এখন আরেকটি কন্যা সন্তান। সমাজে কন্যা সন্তানের জন্য লাঞ্চনা-গঞ্জনার স্বীকার লিপিকা একটি পুত্র সন্তানের জন্য বিভিন্ন মানুষের কাছে দেন দরবার করে। জনৈক মহিলা তাকে আশ্বাস দেয় তাকে একটি পুত্র সন্তান এনে দিবে। এরই ধারাবাহিকতায় ঘটনার দিন উক্ত মহিলা নরসিংদী সদর হাসপাতালে চিকিৎসার জন্য আনা দুই দিনের নবজাতক শিশু বাচ্চাটিকে তার নানী পরিবানুর কোল থেকে কৌশলে চুরি করে লিপিকার কাছে তুলে দেয়। একজন মায়ের মুখে হাসি ফোটাতে আরেকজন মায়ের কোল খালি করে।

এই বিষয়ে নবজাতক শিশুটির নানি পরিবানু নরসিংদী মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন। আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন। অজ্ঞাতনামা যে মহিলা বাচ্চাটি হাসপাতাল থেকে কৌশলে চুরি করেছেন তার সম্পর্কে গুরুত্বপূর্ন তথ্য পাওয়া গেছে। তাকে গ্রেফতারের জন্য নরসিংদী জেলা পুলিশ কর্তৃক অভিযান অব্যহত আছে। নরসিংদী জেলা পুলিশ নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে সর্বদা বদ্ধপরিকর।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে